টঙ্গীর স্ল্যাব ধসে ফুটো হওয়া ব্রিজটি বন্ধ করায় তীব্র যানজট

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের টঙ্গীর স্ল্যাব ধসে ফুটো হওয়া ব্রিজটি বন্ধ করে দেওয়া টঙ্গী থেকে ভোগড়া বাইপাস পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কামারপাড়া সড়কের মুখে ঢাকামুখী লেন বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। উত্তরবঙ্গ থেকে গাজীপুর হয়ে ঢাকায় প্রবেশ করা গাড়িগুলো মন্নুগেট এলাকা ঘুরে কামারপাড়া হয়ে আব্দুল্লাহপুর বেড়িবাঁধ ব্যবহার করে ঢাকায় ঢুকছে।

অপরদিকে টঙ্গী স্টেশন রোড এলাকায় ঢাকামুখী লেন বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। নরসিংদী হয়ে আসা গাড়িগুলো স্টেশন রোড থেকে কামারপাড়া হয়ে ঢাকায় ঢুকছে। ঢাকা থেকে উত্তরবঙ্গ ও গাজীপুরে চলাচল করা যানবাহনগুলো তুরাগ নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজ দিয়ে গাজীপুরে প্রবেশ করছে। হঠাৎ করেই ব্রিজটি বন্ধ করে দেওয়ায় অনেকেই না জেনে এই সড়ক ব্যবহার করে ভোগান্তিতে পড়ছেন।

উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, বুধবার ভোরে টঙ্গী ব্রিজের স্ল্যাব ধসে পড়ার পর লোহার পাটাতন দিয়ে সাময়িকভাবে যানবাহন চলাচল সচল রাখা হয়। পরে বিআরটি কর্তৃপক্ষ ব্রিজটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ বিবেচনা করে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এর ফলে গাজীপুর থেকে যেসব গাড়ি ঢাকায় প্রবেশ করবে সেসব গাড়ি টঙ্গী মিলগেট এলাকা থেকে কামারপাড়া সড়ক হয়ে আব্দুল্লাহপুর বেড়িবাঁধ ব্যবহার করবে। অপরদিকে ঢাকা থেকে গাজীপুরমুখী গাড়িগুলো টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর ওপর স্থাপিত অস্থায়ী বেইলি ব্রিজ ব্যবহার করবে।